ক্যান্সারে আক্রান্ত বলিউড অভিনেতা রাকেশ রোশন

37

দিনদর্পণ : ৬৯ বছর বয়সের বলিউড অভিনেতা রাকেশ রোশনের গলায় ক্যান্সার ধরা পড়েছে।

মঙ্গলবার অর্থাৎ আজ সকালে রাকেশ পুত্র হৃত্বিক রোশন বাবার ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন। হৃত্বিক ছবির ক্যাপশান দেন, ‘সার্জারির দিনেও বাবা ফুল স্পিরিটে আছেন। আজকের দিনেও জিম যেতে ভোলেননি তিনি। তিনি আরও বলেন আমি জানতাম বাবা আজও জিমে যাবেন, তাই সকালে বাবাকে আমার সঙ্গে একটা ছবি তুলতে বললাম। খুব শক্তিশালী মানুষ তিনি। তাঁর গলায় ‘স্কোয়ামাস সেল কার্সিনোমা’ ধরা পড়েছে। কিন্তু তিনি সেই যুদ্ধের জন্য প্রস্তুত। এক মুহুর্তের জন্যও ভেঙে পড়েননি। বাবার মতো একজন মানুষকে পেয়ে পরিবারের সবাই ধন্য। ওনার তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠার কামনা করি’।

১৯৭০ সালে ‘ঘর ঘর কি কাহানী’ সিনেমার মাধ্যমে রাকেশ রোশন প্রথম অভিনয় জগতে পা দেন।তারপর তিনি ‘বুনিয়াদ’, ‘খুবসুরাত’, ‘কামচোর’, ‘ভগমান দাদা’ সহ অনেক সিনেমাতেই অভিনয় করেন। ১৯৮৭ সালে প্রথম পরিচালক হিসেবে ‘খুদগার্জ’ সিনেমায় কাজ করেন তিনি। ‘খুন ভরি মাং’, ‘কোয়লা’, ‘করণ অর্জুন’, ‘কিং আঙ্কেল’ সিনেমারও পরিচালক রাকেশ রোশন।

২০০০ সালে ‘ক্যাহো না প্যায়ার হ্যায়’ সিনেমায় রাকেশ তাঁর ছেলে হৃত্বিককে লঞ্জ করেন। ‘কোই মিল গ্যায়া’, ‘ক্রিস’ সিরিজও তাঁর বানানো। রাকেশ রোশন শেষবার হৃত্বিক-র ‘কাবিল’ সিনেমার প্রযোজনা করেন। সুত্রের খবর আবার ‘ক্রিস ৪’-এ বাবা ছেলে একসঙ্গে কাজ করবেন।

খুব তাড়াতাড়ি মুক্তি পাবে হৃত্বিক রোশনের ‘সুপার ৩০’, যেখানে হৃত্বিককে গণিতজ্ঞ আনন্দ কুমারের ভুমিকায় অভিনয় করতে দেখা যাবে।